Sunday 18 March 2018

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর পরিচালিত কল সেন্টার থেকে নাগরিক সেবা পাওয়ার উপায়

সেবার সংক্ষিপ্ত বিবরণঃ
তথ্য অধিদপ্তর দেশের তথ্য প্রযুক্তির দ্রুত উন্নয়ন এবং তথ্য নির্ভর নাগরিক জীবনকে এগিয়ে নিতে কাজ করছে। তথ্য অধিদপ্তর তাৎক্ষণিকভাবে কলসেন্টারের মাধ্যমে বিভিন্ন সেবা দিয়ে থাকে। সাধারণ নাগরিকেরা নাগরিক সেবার সাথে জড়িত যে কোন তথ্য কল সেন্টারে ফোন করে জেনে নিতে পারেন।

সেবার সুবিধা:
  • তথ্য অধিদপ্তরের কাজ সম্পর্কে জানা যায়।
  • নাগরিক সুযোগ-সুবিধা সম্পর্কে জানা যায়।
  • তাৎক্ষণিকভাবে সেবা পাওয়া যায়।
  • তথ্য নিতে কোন খরচ করতে হয় না।
প্রক্রিয়া:
ফোনকলের মাধ্যমে সেবা পেতে হলে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের কল সেন্টারের ফোন নম্বর সংগ্রহ করতে হবে। ফোন নম্বরের জন্য স্থানীয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের অফিসে যোগাযোগ করতে হবে। আইসিটি হেল্প লাইনের নম্বরে ফোন করে কলসেন্টারের তথ্যসেবা সম্পর্কে জানা যাবে। অধিদপ্তরের ওয়েব সাইট থেকেও এ বিষয়ে তথ্য পাওয়া যাবে।
সেবার ধরন
নাগরিক সেবা
মন্ত্রনালয়
ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়
বিভাগ
তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ
অধিদপ্তর        
তথ্য ও প্রযুক্তি অধিদপ্তর
যোগ্যতা
যেকোনো নাগরিক
প্রয়োজনীয় খরচ
বিনামূল্যে
সেবা প্রাপ্তির সময়
তাৎক্ষণিকভাবে
কাজ শুরু হবে
কল সেন্টারে
ফোন করার সময়
অফিস চলাকালীন সময়
দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা
কল সেন্টারের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা
হেল্পলাইন নম্বর
+৮৮-০২-৮১৮১০৫২

বিস্তারিত তথ্যের জন্য ভিজিট করতে হবেঃ http://www.doict.gov.bd/

যোগাযোগের ঠিকানাঃ
তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর
ই-১৪/এক্স, আইসিটি টাওয়ার,
আগারগাঁও, ঢাকা-১২০৭
ফোন: +৮৮০২৮১৮১১০২
ইমেইল: info@doict.gov.bd