Sunday 18 March 2018

রুপালি ব্যাংকে স্কুলপড়ুয়া ছাত্র-ছাত্রীদের জন্য ব্যাংক অ্যাকাউন্ট (স্কুল ব্যাংকিং)

ছাত্র-ছাত্রীদেরকে সঞ্চয়ের অভ্যাস গড়ে তোলার জন্য স্কুল ব্যাংকিং কার্যক্রম শুরু করা হয়েছে। রুপালী ব্যাংকে বিনামূল্যে স্কুল ব্যাংকিং এর জন্য অ্যাকাউন্ট করা যায়। শিক্ষার্থীরা অল্প অল্প এই একাউন্টে অর্থ জমাতে পারবে। পরবর্তীতে অর্থের পরিমাণ বৃদ্ধি পেলে একাউন্ট-ধারী শিক্ষার্থী তার প্রয়োজনীয় যে কোন কাজে এই অর্থ ব্যয় করতে পারে। স্কুল ত্যাগ করলে বা স্কুলে পড়াশোনা চালিয়ে যাওয়া সম্ভব না হলে ছাত্র-ছাত্রীর তার জমানো টাকা তুলে নিতে পারবে।

স্কুল পড়ুয়া যে কোন শিক্ষার্থী, যাদের বয়স ছয় থেকে ১৮ বছরের মধ্যে তারা স্কুল ব্যাংকিং এর জন্য অ্যাকাউন্ট খুলতে পারবে। যেকোনো সময় এই অর্থ তোলা যাবে। ছাত্র-ছাত্রীদের পক্ষ থেকে তাদের আইনানুগ অভিভাবক অ্যাকাউন্টটি পরিচালনা করবেন। এই সেবার মাধ্যমে ছাত্র-ছাত্রীরা ব্যাংক ব্যবস্থা সম্পর্কে জানতে পারে এবং তাদের মধ্যে সঞ্চয়ের ধারনা সৃষ্টি হবে।
রুপালি ব্যাংকে স্কুল-পড়ুয়া ছাত্র-ছাত্রীদের জন্য ব্যাংক অ্যাকাউন্ট খোলার জন্য যে সকল কাগজপত্র প্রয়োজন:
সত্যায়িত ছবি
জন্ম নিবন্ধন সনদ
শিক্ষা প্রতিষ্ঠানের প্রত্যয়ন-পত্র
হিসাব পরিচালনাকারীর জাতীয় পরিচয়পত্র

রুপালি ব্যাংকের যে কোন শাখায় ছাত্র-ছাত্রীরা স্কুল ব্যাংকিং হিসাব খুলতে পারেন। ব্যাংকের নির্দিষ্ট আবেদনপত্র এবং উপরোক্ত প্রয়োজনীয় কাগজপত্র সাথে নিয়ে ব্যাংকে জমা দিতে হবে। ব্যাংক আবেদনপত্র যাচাই-বাছাই করে তাৎক্ষণিক হিসাব খুলে দেবেন। বিনামূল্যে এধরনের হিসাব খোলা যায়। তবে এ হিসাবের জন্য কোন চেক বই দেওয়া হয় না।

সেবার মূল্য: বিনামূল্যে
সেবা প্রদানের সময়: তাৎক্ষণিক  
দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা: ভারপ্রাপ্ত কর্মকর্তা
অভিযোগের জন্য কার কাছে যাবেন: উপ মহাব্যবস্থাপক
অবিযোগের জন্য ফোন নম্বর: (02) 9564147
ইমেইল: ho-marketing@rupalibank.org
প্রয়োজনীয় ওয়েবসাইট: http://www.rupalibank.org